April 29, 2024, 10:12 pm

সংবাদ শিরোনাম
সারাদেশের মতো রংপুরের বাজার নিয়ন্ত্রণে রয়েছে ভোক্তার ডিজি আবাম ফাউন্ডেশনের উদ্যোগে হাফেজ ও এতিমদের মাঝে পোশাক ও সেলামী প্রদান কক্সবাজার টিসিবির পণ্য মজুদ ও বিক্রির অপরাধে এক লাখ টাকা জরিমানা দুস্থদের মাঝে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ এবার কলাপাড়ায় দেখা মিললো বিলুপ্তপ্রায় উড়ন্ত লাউডগা সাপের কুড়িগ্রামের উলিপুরে বাঁশের বেড়া দিয়ে রাস্তা বন্ধ করে দিলেন প্রভাবশালী কুড়িগ্রামে বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি- ২০২২ প্রদান নিয়মিত বাজার মনিটরিংয়ে পণ্যের দাম কমছে :রংপুরে ভোক্তা ডিজি ব্রহ্মপুত্র নদে আড়াই মাস ধরে চিলমারী-রৌমারী ফেরি চলাচল বন্ধ বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

নবাবগঞ্জে মানব পাচার চক্রের মুলহোতা গ্রেফতার

আব্দুল কাদের, নবাবগঞ্জ দিনাজপুর প্রতিনিধি::
দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার ভাদুরিয়া ইউনিয়নের সিমর গ্রামের গোলাম মওলা (৪০) নামের এক ব্যক্তিকে গ্রেফতার  করেছে পুলিশ।
 উপজেলার ভাদুরিয়া ইউনিয়নের শিমর গ্রামের মোঃ তোফাজ্জল হোসেনের ছেলে মোঃ গোলাম মওলা
 জানা যায়,  বিদেশ নিয়ে কাজ না দেওয়ার অভিযোগে  দিনাজপুর মানব পাচার প্রতিরোধ ও দমন, নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছেন আতাউর রহমান নামে এক ভুক্তভোগী। গোলাম মওলা  সহ চক্রের পাঁচজন আদম ব্যবসায়ীর বিরুদ্ধে মানব পাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ইং  দঃবিঃ আইনে মামলা  করেন। উক্ত মামলায় আদম ব্যবসায়ী চক্রের প্রধান সদস্য গোলাম মওলাকে গ্রফতার করেন থানা পুলিশ।
মামলা সূত্রে জানা যায়, উপজেলার শিমর এলাকার গোলাম মওলা তার সহযোগী পার্শ্ববর্তী জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার বীরনগর এলাকার মোজাম্মেল হক দুই ছেলে ওমান প্রবাসী মোঃ সোহেল রানা , মোঃ জুয়েল রানা সহ  আদম ব্যবসায়ীচক্রের সহায়তায় প্রায় ছয় মাস আগে বিদেশে উচ্চ বেতনের প্রলোভন দেখিয়ে মধ্যপ্রাচ্যের দেশ ওমানে লোক পাঠানোর কথা বলে। এতে নবাবগঞ্জ উপজেলার অন্তর্গত পারহরিনা গ্রামের মোঃ বদিউজ্জামানের ছেলে মোঃ আতাউর রহমান (৩২)
ওমান যাবার উদ্দেশ্যে প্রায় ৪ (চার) লক্ষাধিক টাকা তাদের দেন। এরপর গত ২৫/৩/২০২৩ ইং তারিখে ভুক্তভোগীকে ওমান নিয়ে গিয়ে কোনো কাজ না দিয়ে  প্রায় দেড় মাস আটক রাখিয়া শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকে ,এমনকি প্রাণনাশের হুমকি দেয়। আর বলতে থাকে ভালো কাজ পাইতে আরও ২ লক্ষ টাকার লাগবে বলে চাপ প্রয়োগ করে এবং আদম ব্যবসায়ী চক্রের সদস্য সোহেল ও জুয়েলের কথায় ভালো কাজের আসায় ভুক্তভোগী আতাউর রহমান তার পরিবারকে ফোনে টাকার ব্যবস্থা করে মামলা ১ নং আসামী গোলাম মওলা কে দিতে বলে। ভুক্তভোগীর পরিবার ছেলের কথামত ওমানে ভালো চাকুরীর আসায় ২ দুই লক্ষ টাকার ব্যবস্থা করে আটককৃত চক্রের সদস্য গোলাম মওলাকে দেন। তারপরও দুই মাসের অধিক সময় কাজ না দিয়ে ভুক্তভোগীকে আটক রাখিয়া শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকে। তাদের প্রতারণার বিষয়টি ভুক্তভোগী বুঝতে পেরে মানসিক ভাবে ভেঙে পড়েন। এবং কৌশলে গত ৩/৬/২০২৩ তারিখে দেশে ফিরে আসেন।
আসামি গ্রেপ্তার বিষয়টি নিশ্চিত করেন নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ তাওহিদুল ইসলাম।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর